ঢাকাThursday , 2 June 2022

ডি মারিয়ার গোলে জয়ের আভাস পাচ্ছে আর্জেন্টিনা

Zero News
June 2, 2022 2:19 am
Link Copied!

ম্যাচের প্রথমার্ধেই ইউরোজয়ী ইতালির জালে জোড়া হানা কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনার। লাউতারো মার্তিনেজের পরে ডি মারিয়ার গোলে ২-০ ব্যবধানে লিড নিয়ে প্রথমার্ধ শেষেই জয়ের আভাস পাচ্ছে আর্জেন্টিনা।

 

ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে বুধবার (০১ মে) লা ফিনালিসিমার লড়াইয়ে প্রথমার্ধ পুরোটাই নিজেদের আধিপত্যে রেখেছে আর্জেন্টিনা।

প্রথমার্ধে ৫৪ শতাংশ সময় বল দখলে রেখে তারা ৬টি শট নেয়, যার মধ্যে ৩টিই ছিল গোলমুখে। বিপরীতে ইউরো সেরাদের নেয়া ৫ শটের ২টি ছিল গোলমুখে। কিন্তু আলবিসেলেস্তেদের প্রাচীর এমিলিয়ানো মার্তিনেজের গ্লাভস ফাঁকি দিতে পারেনি সে সব শট।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচ শুরুর ৬ মিনিটে বল নিয়ে ইতালির রক্ষণভাগে ঢোকার পথে বাধার সম্মুখীন হন মেসি। রেফারির বাঁশিতে ফ্রি কিকের সুর। তবে ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক ম্যাজিশিয়ানের নেয়া শটটি পৌঁছায়নি ইতালির গোলবারে। ম্যাচের ১২ মিনিটে প্রথম আক্রমণে যায় ইউরোজয়ীরা। কিন্তু আলবিসেলেস্তদের গোলবারের প্রাচীর এমিলিয়ানো মার্তিনেজের বিশ্বস্ত গ্লাভস সে শট পরাস্ত করতে পারেনি।

ম্যাচের ২০ মিনিটে গোল হজম করতে গিয়ে রক্ষা পেল কোপাজয়ীরা। জিওভানি ডি লরেঞ্জোর নেয়া শট গোলবারের সামনে থেকে ক্লিয়ার করে আর্জেন্টিনার রক্ষণভাগের ফুটবলার ক্রিস্টিয়ান রোমেরো। পরের মিনিটেই ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় ইতালি। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেননি তারা।

ম্যাচের ২৬তম মিনিটে মেসির জোরালো শট ফিরে আসে ইতালির রক্ষণ দেয়ালে বাধা পেয়ে। দুই মিনিট পর মেসিকে আর আটকাতে পারেননি বনুচ্চিদের রক্ষণদেয়াল। ম্যাচের ২৮ মিনিটে প্রতিপক্ষের বাম কর্নার দখলে নিয়ে আক্রমণে ওঠেন লিওনেল মেসি। পায়ের কারিকুরিতে ইতালির রক্ষণভাগের ফুটবলারদের ফাঁকি দিয়ে বল পাঠান লাওতারো মার্তিনেজের উদ্দেশে।

পেনাল্টি এরিয়া থেকে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান মার্তিনেজ। হাত বাড়িয়ে বল নাগালে পাননি মেসির পিএসজি সতীর্থ জিয়ানলুইজি ডোনরুম্মা।