ঢাকাMonday , 13 June 2022

তাড়াশে এতিম কন্যার মানবিক বিয়ে সম্পন্ন

Zero News
June 13, 2022 1:37 pm
Link Copied!

সাব্বির মির্জা, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের তাড়াশে হতদরিদ্র পরিবারের এতিম কন্যার বিয়ে সম্পন্ন হয়েছে।

(১২ জুন) রবিবার  সন্ধায় পারভীন খাতুন নামের এতিম কন্যাটির বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় গুরুদাসপুর  উপজেলার নাজিরপুর গ্রামের মোঃ জাহিল ইসলামের ছেলে মো. শাকিল হোসেনের সাথে। এর আগে বিয়ে হয়েছে মীম ও লতার।

ফেরদৌস হোসেন বাচ্চু নামে একজন স্থানীয় ব্যক্তি তাদের বিয়েতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। সেজন্য এরুপ বিয়েকে ‘মানবিক বিয়ে’ বলে উল্লেখ করেছেন এলাকাবাসী। পারভীন খাতুনের  বাড়ি মাগুড়া বিনোদ ইউনিয়নের মাগুড়া মুকন্দ গ্রামে। তার পিতার নাম মোঃ ময়নুল হক।

মাগুড়া মুকন্দ গ্রামের দুইজন গ্রাম প্রধান মোজামেল হোসেন ও সাদ্দাত হোসেন বলেন,  পিতা মোঃ ময়নুল হকের কন্যাকে। এরপর আনুসাঙ্গিক ব্যয়ের অভাবে বিয়ে দিতে পারছিলেননা। শেষমেশ মানবতার হাত বাড়িয়ে দেন একই গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা সাকাওয়াত হোসেনের ছেলে ফেরদৌস হোসেন বাচ্চু।

জানা গেছে, বিয়ের কথা বার্তা শুরু হলে ফেরদৌস হোসেন বাচ্চু  বর পক্ষের খোঁজ খবর নেন। তারপর বিয়েতে সহায়তা করেন। এর আগে যাদের বিয়ে দিয়েছেন তারা বর্তমানে খুব সুখে আছেন স্বামীর সংসারে।

সরজমিনে দেখা যায়, বিয়ে বাড়িতে সাউন্ড বক্সে বিয়ের গান বাজছে। মানবিক এ বিয়েতে প্রতিকূল আবহাওয়ার মধ্যে প্রতিবেশীর উঠানে পরিপাটি করে সামিয়ানা টাঙ্গিয়ে বরযাত্রীদের বসার ব্যবস্থা করা হয়েছে। সেখানে বর পক্ষ ও কনে পক্ষের শতাধিক মানুষজন একসঙ্গে বসে খাচ্ছেন।

ফেরদৌস হোসেন বাচ্চু বলেন, মোছা পারভীন খাতুন । সরকারের দেওয়া গুচ্ছ গ্রামের একটি ঘরে তারা বসবাস করেন। আমি মানবিক দিক থেকে তাদের বিয়েতে সহায়তা করেছি।