ঢাকাWednesday , 29 June 2022

সেইন্ট লুসিয়ায় বাজে খেলে পিছিয়ে গেলেন সাকিব

Zero News
June 29, 2022 4:40 pm
Link Copied!

অধিনায়ক হিসেবে দায়িত্ব নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে টানা দুই ইনিংসে ফিফটি পেয়েছিলেন সাকিব আল হাসান। বল হাতেও উইকেট শিকার করেছিলেন টাইগারদের সেরা অলরাউন্ডার।

যার ফলশ্রুতিতে অ্যান্টিগা টেস্ট শেষে টেস্টে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে চার থেকে এক লাফে দুইয়ে উঠে এসেছিলেন টাইগার এই ক্রিকেটার। তবে পরের ম্যাচে সেইন্ট লুসিয়ায় ব্যাট-বল হাতে ব্যর্থ হওয়ায় অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আবার পিছিয়ে গেলেন সাকিব।

সেইন্ট লুসিয়ায় বাংলাদেশের শততম টেস্ট হারের ম্যাচে ব্যাট হাতে দুই ইনিংসে মাত্র ৮ ও ১৬ রান করতে পেরেছিলেন সাকিব। বল হাতেও দুই ইনিংসে হাত ঘুরিয়ে ৪৬ রান দিলেও ছিলেন উইকেটশূন্য। যার ফলে অ্যান্টিগা টেস্টের শেষে পাওয়া ৩৪৬ রেটিং পয়েন্ট কমে দাঁড়ায় ৩২৮ এ।

যার কারণে র‍্যাঙ্কিংয়ের দুই নাম্বার পজিশন থেকে সরে তিনে নেমে যায় সাকিব। অপরদিকে কোনো টেস্ট না খেলেও পূর্বের ৩৪১ রেটিং পয়েন্ট নিয়ে তিন থেকে দুইয়ে উঠে এসেছেন ভারতীয় ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন।

টেস্টের অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে আছেন ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। এদিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছুটি নেওয়া জেসন হোল্ডার আছেন তালিকার চার নাম্বার পজিশনে।