ঢাকাTuesday , 19 July 2022

চলে গেলেন গজল সম্রাট ভূপিন্দর সিং

Zero News
July 19, 2022 11:19 am
Link Copied!

করোনায় আক্রান্ত হয়ে ১০ দিনের লড়াইয়ের পর অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন গজল সম্রাট ভূপিন্দর সিং।সোমবার মুম্বাইয়ে একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ৮২ বছর বয়সী এই সংগীত শিল্পী।

গায়কের স্ত্রী মিতালী সিং জানিয়েছেন, বার্ধক্যজনিত একাধিক সমস্যায় ভুগছিলেন তিনি। একাধিকবার মূত্রনালির সংক্রমণে ভুগেছেন। করোনায় আক্রান্ত হয়ে সোমবার বিকেলে মুম্বাইয়ে একটি হাসপাতালে মারা যান তিনি।

ভূপিন্দর সিং অজস্র গান গেয়েছেন হিন্দি ও বাংলা ভাষায়।বলিউডে তার বিখ্যাত গানগুলোর মধ্যে রয়েছে, ‘এক অকেলা ইস শহর মে’, ‘নাম গুম যায়েগা’, ‘দিল ঢুন্ডতা হ্যাঁয় ফির ওয়াহি’ ইত্যাদি।

মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায় অভিনীত ‘ত্রয়ী’ ছবিতে ভূপিন্দরের গাওয়া, ‘কবে যে কোথায় কী যে হল ভুল’ আজও এই প্রজন্মের মুখেমুখে শোনা যায়। ‘মৌসম’, ‘সত্তে পে সত্তা’, ‘আহিস্তা’, ‘দুরিয়া’ ছবির গানগুলো শ্রোতাদের মনে আলাদা জায়গা করে নিয়েছে।

শিল্পীর প্রয়াণে বিশিষ্ট সঙ্গীতশিল্পী পঙ্কজ উধাস বললেন, ‘ভূপিন্দরজি আমার বড় দাদা ছিলেন। তার চলে যাওয়ায় অভিভাবকহীন হয়ে গেল সঙ্গীতাঙ্গন। সংগীত জগত হারাল এক উজ্জ্বল নক্ষত্র। দেশ হারাল আরও এক কৃতী সন্তান। তার গায়নরীতি, কণ্ঠস্বর ছিল সবার থেকে আলাদা। তিনি রেখে যাওয়া গানের মাধ্যমে আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন যুগ যুগ।’