ঢাকাThursday , 18 August 2022

সাকিবের ‘আত্মবিশ্বাসে’ খুশি পাপন

Zero News
August 18, 2022 5:36 pm
Link Copied!

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। মাঠের মধ্যে সাকিবের আত্মবিশ্বাসেই জিতে যায় টাইগাররা, এমন অনেক উদাহরণ এর আগেও দেখেছে বাংলাদেশ। যার ফলে টি-টোয়েন্টিতে বাংলাদেশকে বদলে দিতে অধিনায়ক সাকিবে আস্থা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও।

সাকিবও শর্ত জুড়ে দিয়েছেন, অধিনায়কের চাওয়ামতো হতে হবে সবকিছু। দায়িত্ব নিয়ে সাকিবও দারুণ আত্মবিশ্বাসী। ইতোমধ্যে মিরপুরে পাওয়ার হিটিংয়ে নিজেকে ঝালিয়ে নিয়েছেন। দলের অন্যান্যরাও সাকিবের দেখাদেখি পাওয়ার হিটিংয়ে নিজেদের হাত পাকাচ্ছে।

ক্রিকেটারদের সেই অনুশীলন দেখতে মিরপুরে হাজির হয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। সেখানে এসে জানিয়েছেন, টাইগারদের নতুন টি-টোয়েন্টি অধিনায়কের সঙ্গে নিয়মিতই কথা হয় তার। এমনকি আত্মবিশ্বাসী সাকিবকে দেখে খুশি বিসিবি প্রধান।

নাজমুল হাসান পাপন বলেন, ‘সাকিবের সঙ্গে নিয়মিতই কথা হয়। অনেকের সঙ্গেই কথা হয়, সোহান-লিটন দাসের সঙ্গেও। মোটামুটি সবার সঙ্গেই কথা বলি। আজকে জানতে চাচ্ছিলাম যে ওর (সাকিব) কী মনে হচ্ছে। একটা ব্যাপার দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো অবশ্য সবসময়ই আত্মবিশ্বাস থাকে। তবে এই মুহূর্তে বেশি জরুরি এটা থাকা।

জিততে পারবো, এই বিশ্বাসটা থাকতে হবে। খেলতে গেলাম… হারা-জেতা নিয়ে আমার কথা নেই। কিন্তু জিততে পারব, এই বিশ্বাস খেলার মধ্যে থাকা জরুরি। এটা দেখতে পেরেছি, আমি খুশি। হার-জয় বড় কথা নয়, এবার ভালো খেলার চেষ্টা করব।’

সাকিবের এই আত্মবিশ্বাস অবশ্য বড্ড প্রয়োজন প্রায় ভঙ্গুর বাংলাদেশ টি-টোয়েন্টি দলের জন্য। সর্বশেষ ১৪ ম্যাচে এই ফরম্যাটে বাংলাদেশের জয় মাত্র ২টি। এই দুঃসহ পরিসংখ্যান বদলানোর জন্য অধিনায়ক সাকিবের আত্মবিশ্বাস বিশেষ প্রয়োজন।