ঢাকাWednesday , 22 May 2024

ধামরাইয়ে আওয়ামী লীগের পদধারী ৫ নেতাকে টপকিয়ে বিজয়ী হলেন ব্যবসায়ী আবদুল লতিফ

Zero News
May 22, 2024 10:34 pm
Link Copied!

রেজাউর রহমান রেজা, ধামরাই প্রতিনিধি:

ঢাকার ধামরাইয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিভিন্ন পদধারী ৫ নেতাকে টপকিয়ে বিজয়ী হলেন ঢাকা জেলা যুবলীগের সাবেক সদস্য বর্তমানে পদবিহীন আওয়ামী লীগের সক্রিয় সমর্থক ব্যবসায়ী আব্দুল লতিফ।

উপজেলাv ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৪৮ টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষে, ২১শে মে মঙ্গলবার রাতে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার খান মোঃ আব্দুল্লাহ আল মামুন।

চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ব্যবসায়ী আব্দুল লতিফ ( আনারস) ভোট পেয়েছেন ৪২৯৫৮ ।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের ১ নং যুগ্ম-সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের ৩ বারের সাবেক চেয়ারম্যান খালেদ মাসুদ লাল্টু (মোটরসাইকেল) ৩৮৬৩৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।

অপর পরাজিতরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন (ঘোড়া) ভোট পেয়েছেন ৩৫৭৩৭ ভোট। তিনি গেল জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ সাথে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছিলেন।

উপজেলা কৃষক লীগের আহবায়ক ও বালিয়া ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান আহম্মদ হোসেন (কৈ মাছ) পেয়েছেন ১৪৯৪৫ ভোট। এ ছাড়া ও ঢাকা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সুধীর চৌধুরী (হেলিকপ্টার) পেয়েছেন ৯৮৯৬ ভোট ।

অপর দিকে ঢাকা জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সাবেক দুই বারের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহানা জেসমিন মুক্তা(দোয়াত কলম) ৪৪৫৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে বিজয়ী হয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি তরুন ছাত্র নেতা জুয়েল রানা(বই) ভোট পেয়েছেন ৫২৩০৬।

পরাজিত হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সিরাজ উদ্দিন (চশমা) ভোট পেয়েছেন ৪৪৮৬০।

উপজেলা যুবলীগের নেতা হাফিজুর রহমান ( টিউবওয়েল) ভোট পেয়েছেন ১৯৩০৬।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুর রহমান খান(বৈদ্যুতিক বাল্ব) ভোট পেয়েছেন ১৬৪৮০। এছাড়াও ইমরান খান (তালা) ভোট পেয়েছেন ৭০১৬ ও শামিনুর রহমান(টিয়া পাখি) ৪৭৭৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন ।

এছাড়াও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আফরোজা আক্তার(বৈদ্যতিক ফ্যান) ভোট পেয়েছেন ৫৭৫৮৪।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী আন্নিছা হাসেম লাবলী (প্রজাপতি) ভোট পেয়েছেন ২৮৪৯০। সুরাইয়া আক্তার (হাস) ভোট পেয়েছেন ২৭১১১। খোদেজা খানম(কলস) ভোট পেয়েছেন ১৭৬৫২ এবং জয়া হোসেন(ফুটবল) ১১৫৯৮ পেয়ে পরাজিত হয়েছেন।

সাধারণ ভোটাররা বলেন, দলীয় কোন প্রতীক না থাকায় এবং প্রভাবমুক্ত ও ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ বজায় থাকার কারনে যার যার পছন্দের ব্যক্তি বা প্রার্থীকে নির্বাচিত করতে পেরেছেন।

এ নির্বাচনে ছিল না কোন দলীয় প্রভাব। ছিল না কোন বাধ্য বাধকতা। তবে বিএনপি নির্বাচনে না আসলেও বিএনপির বেশ কিছু নেতাকর্মী লোভে পড়ে দলের নির্দেশ অমান্য করে বিভিন্ন প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচার প্রচারণা করেছেন এ তথ্য ছিল।

উল্লেখ্য এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ৩ লক্ষ ৬১ হাজার ১ শত ৪৭। মোট ভোট পড়েছে ১৫৪০৯৬ টি। এরমধ্যে বৈধ ছিল ১৪২৪৩৫ এবং বাতিল হয়েছে ১১৬৬১ ভোট।