ঢাকাThursday , 23 May 2024

বড়হাতিয়া মছনের হাট মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসায় সুপার হিসেবে নিয়োগ পেয়েছেন এইচ এম আশরাফ আমিন

Zero News
May 23, 2024 11:43 am
Link Copied!

এম, দলিলুর রহমান, চট্টগ্রাম প্রতিনিধি:

বড়হাতিয়া মছনের হাট মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসায় সুপার নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নিয়োগ পেয়েছেন লোহাগাড়া সদরের কৃতি সন্তান মাওলানা এইচ এম আশরাফ আমিন।

২১ মে মঙ্গলবার সকালে মাদ্রাসার অফিস কক্ষে উপস্থিত হয়ে তিনি সুপার পদে যোগদান করেন। এসময় বড়হাতিয়া মছনের হাট মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটি এবং দায়িত্বরত শিক্ষকগণ তাকে ফুল দিয়ে বরণ করে নেন। বরন অনুষ্ঠানে অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্যগন ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্প্রতি মাদ্রাসার সুপারের পদ শুন্য হওয়ায় সেই পদে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব পালন করে আসছিলেন অত্র মাদ্রাসার সহকারী সুপার মাওলানা ইউনুস আলী। শুন্য পদের জন্য পরিচালনা কমিটির পক্ষ থেকে সভাপতি হাফেজ শাহ আলম স্বাক্ষরিত একটি নিয়োগ বিজ্ঞাপন প্রকাশ করা হয়, বিজ্ঞাপন সুত্রে খবর পেয়ে কমিটি বরাবর বেশ কয়েকজন চাকরি প্রার্থী তাদের আবেদন জমা করেন।

গত ৪ মে শনিবার সকল চাকরি প্রার্থীর অংশগ্রহণের মধ্য দিয়ে প্রত্যক্ষ নিয়োগ পরীক্ষার মাধ্যমে প্রার্থী যাচাই বাছাই করে সুপার পদের জন্য মাওলানা এইচ এম আশরাফ আমিনকে অত্র মাদ্রাসার জন্য চূড়ান্তভাবে বিবেচনা করে ১৯ মে শনিবার নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

জানা যায়, বড়হাতিয়া মছনের হাট মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার নবনিযুক্ত সুপার এইচ এম আশরাফ আমিন লোহাগাড়া সদরের স্বনামধন্য মাদ্রাসা ছমদিয়া মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা আমিন উল্লাহর ছেলে।

তিনি প্রাথমিক শিক্ষা ও হেফজ সম্পন্ন করেছেন তার পিতার পরিচালিত প্রতিষ্ঠান ছমদিয়া মাদ্রাসা থেকে, এরপর ইসলামি জ্ঞান সুপ্রসন্ন করার জন্য পটিয়া ইসলামিয়া কওমি মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস সম্পন্ন করেন। পরে তার শিক্ষাজীবনের দাখিল, আলিম, ফাজিল ও কামিল(মাস্টার্স)কৃতিত্বের সাথে সম্পন্ন করেন দক্ষিণ চট্টগ্রামের সর্ববৃহৎ, প্রাচীন ও স্বনামধন্য প্রতিষ্ঠান চুনতি হাকিমিয়া কামিল/মাস্টার্স মাদ্রাসায়।

জানা যায়, ইতোপূর্বে তিনি ছমদিয়া মাদ্রাসায় সিনিয়র শিক্ষক হিসেবে যোগদান করে শিক্ষকতা পেশা শুরু করেন এবং চিদ্দিকীয়া আলিম মাদ্রাসায় আরবী প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি আধুনগরের দক্ষিণ হরিনা দারুল ফালাহ শাহ রশিদিয়া মডেল মাদ্রাসায় সহকারী সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে নবনিযুক্ত সুপার এইচ এম আশরাফ আমিন জানান- আমি সুপার হিসেবে মনোনীত হতে পেরে খুবই আনন্দিত এবং মহান রবের নিকট শুকরিয়া জ্ঞাপন করছি। মাদ্রাসার শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে আগামী পরিকল্পনায় শিক্ষক শিক্ষিকাবৃন্দ, অভিভাবকবৃন্দ ও পরিচালনা কমিটিসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।